মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১০:০৫ অপরাহ্ন

শিরোনামঃ
বিশ্বনাথে আ’লীগের পৌর ইউনিয়ন কমিটিতে স্থান পাননি সদ্য বিলুপ্ত কমিটির ৩৯ নেতা স্থান হয়েছে বিএনপি নেতা  জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন হলেন বিশ্বনাথের ড. রইছ উদ্দিন  বিশ্বনাথে খাজাঞ্চী ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স প্রীতিগঞ্জ বাজারে নির্মাণের দাবি বিশ্বনাথে আমন ধানের বাম্পার ফলন বিশ্বনাথে অসুস্থ আল- ইসলাহ’র মহাসচিবের পাশে আর-রাহমান ট্রাস্টের সভাপতি উৎসব মূখর পরিবেশে চৌহালীতে ৩৫৫ জনের মনোনয়ন পত্র দাখিল বিশ্বনাথে মাঠে মাঠে শীতকালীন সবজি বিশ্বনাথে পুত্রবধূর নির্যাতনে প্রতিবন্ধী ননদ শাশুড়ীসহ আহত- ২ বিশ্বনাথে সম্পত্তি দখলে প্রবাসীকে হত্যার চেষ্টা অবশেষে সিলেটে পরিবহন ধর্মঘট স্থগিত

কাজিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজারিয়ান অপারেশনের শুভ উদ্ভোদন অনুষ্ঠিত

লিমন হেলাল, কাজিপুর  প্রতিনিধি:

সিরাজগঞ্জের কাজিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে অবশেষে শুরু হলো সিজারিয়ান অপারেশন। গতকাল বুধবার বিকেলে এক গর্ভবতী নারীর সিজারিয়ান অপারেশনের মাধ্যমে এর শুভ উদ্বোধন করেন সিরাজগঞ্জের সিভিল সার্জন ডাঃ রামপদ রায়।

স্বাস্থ্য কমপ্লেক্সের দোতলায় উপজেলা স্বাস্থ্য ও পঃকর্মকর্তা ডাঃ মোমেনা পারভীন পারুল,গাইনি বিশেষজ্ঞ জুনিয়র কনসালটেন্ট ডাঃ বকুল, এনেস্থেসিয়া বিশেষজ্ঞ ডাঃ মোহাম্মদ আলী, মেডিক্যাল অফিসার ডাক্তার লুবনা জাহান যৌথভাবে সিজারিয়ান অপারেশনে অংশ নেন।

অপারেশন শেষে ডাঃ মোমেনা পারভীন বলেন, এখন থেকে কাজিপুরের গর্ভবতী মহিলারা বাচ্চা প্রসব তথা সিজারের জন্য আর বাইরে যেতে হবে না। বিশেষ করে যারা দরিদ্র পরিবারের সদস্য ও স্বাভাবিকভাবে যাদের বাচ্চা প্রসব করতে সমস্যা হয় তাদেরকে অগ্রাধিকার দেওয়া হবে।

এই হাসপাতালে আধুনিক অপারেশন থিয়েটার, বিভিন্ন অপারেশনের যন্ত্রপাতি ও রোগ নির্ণয়ের বিভিন্ন মেশিন স্থাপণের জন্য প্রয়াত জননেতা আলহাজ্ব মোহাম্মদ নাসিমের সহযোগিতা ছিল বলেই আজকে তা সম্ভব হলো।

তিনি কাজিপুর স্বাস্থ্য কমপ্লেক্স কে আধুনিক করার জন্য নানাপদক্ষেপ নিয়েছেন। তার এ ঋণ শোধ হবার নয়।

সিএস ডাঃ রামাপদ রায় বলেন, এই কমপ্লেক্সে অপারেশনের সব ব্যবস্থা থাকলেও বিশেষজ্ঞ এনেস্থিসিয়া ডাক্তার না থাকায় তা চালু করা যাচ্ছিল না। এখন থেকে আর কোন সমস্যা নেই।

এ দিকে হাসপাতালে সিজারিয়ান অপারেশনের ব্যবস্থা চালু হওয়ায় মুঠোফোনে শুভকামনা ও অভিনন্দন জানিয়েছেন সিরাজগঞ্জ-১ কাজিপুর আসনের সাংসদ প্রকৌশলী তানভীর শাকিল জয়।

সংবাদটি শেয়ার করুন

© All rights reserved