মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১০:০২ অপরাহ্ন

শিরোনামঃ
বিশ্বনাথে আ’লীগের পৌর ইউনিয়ন কমিটিতে স্থান পাননি সদ্য বিলুপ্ত কমিটির ৩৯ নেতা স্থান হয়েছে বিএনপি নেতা  জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন হলেন বিশ্বনাথের ড. রইছ উদ্দিন  বিশ্বনাথে খাজাঞ্চী ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স প্রীতিগঞ্জ বাজারে নির্মাণের দাবি বিশ্বনাথে আমন ধানের বাম্পার ফলন বিশ্বনাথে অসুস্থ আল- ইসলাহ’র মহাসচিবের পাশে আর-রাহমান ট্রাস্টের সভাপতি উৎসব মূখর পরিবেশে চৌহালীতে ৩৫৫ জনের মনোনয়ন পত্র দাখিল বিশ্বনাথে মাঠে মাঠে শীতকালীন সবজি বিশ্বনাথে পুত্রবধূর নির্যাতনে প্রতিবন্ধী ননদ শাশুড়ীসহ আহত- ২ বিশ্বনাথে সম্পত্তি দখলে প্রবাসীকে হত্যার চেষ্টা অবশেষে সিলেটে পরিবহন ধর্মঘট স্থগিত

কালিগঞ্জে করোনা’র ভয়াবহতা, ২৫ জনের পজেটিভ

আর. ফেরদৌস রনি, কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধিঃ

সাতক্ষীরা কালিগঞ্জে মহামারী করোনা ভয়াবহতায় রূপ নিয়েছে। নমুনা পরীক্ষায় ৫০ জনের মধ্যে ২৫ জন পজেটিভ। ব্যাপকভাবে জনসচেতনতায় কাজ করছেন উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, উপজেলা স্বাস্থ্য অধিদপ্তর, কালিগঞ্জ ফ্রি অক্সিজেন সার্ভিস নামক স্বেচ্ছাসেবী সংগঠনসহ অনেকে।

মহামারী করোনা ভাইরাস এর ভয়াবহতা সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করতে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শেখ তৈয়েবুর রহমান বলেন- কালিগঞ্জ উপজেলার গণপতি, বাজারগ্রাম, শীতলপুর, পানিয়া ও নলতাসহ অন্যান্য এলাকায় মহামারী করোনা ভাইরাস প্রকোপ বেশি দেখা দিয়েছে। আমাদের সরকার ঘোষিত লকডাউন মানতে হবে, জীবন রক্ষায় সচেতন ও সতর্ক হতে হবে, ঘরে থাকুন মাক্স পরিধান করুন।

প্রাণঘাতী করোনায় বিপন্ন সাতক্ষীরার ন্যয় কালিগঞ্জ উপজেলা। সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। ঘরে ঘরে সর্দি, কাশি, জ্বর, গলা ব্যাথা ও শ্বাসকষ্ট সহ করোনা উপসর্গ নিয়ে কেউ কেউ হাসপাতালে এসে টেস্ট করছেন। আবার কেউ টেস্ট করছেন না। গত রবিবার (২৭ জুন) কালিগঞ্জ হাসপাতালে ৫০ জন নমুনা পরীক্ষা করতে আসেন। এরমধ্যে ২৫ জনের পজেটিভ শনাক্ত হয়েছে।

সোমবার(২৮ জুন) বেলা ১২ টায় কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার রবিউল ইসলামের সভাপতিত্বে জুম মিটিং এর মাধ্যমে বক্তব্য রাখছিলেন কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার শেখ তৈয়েবুর রহমান। এ সময় তিনি কালিগঞ্জের সার্বিক পরিস্থিতি তুলে ধরে সাংবাদিকদের কাছে জানান- কালিগঞ্জ উপজেলায় জুন মাস পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩শ ৮২ জনের। এর মধ্যে করোনা পজিটিভ হয়েছে ১শ ৯০ জনের। মারা গিয়েছেন (হাসপাতাল সূত্রে) ৭ জন। তবে কালিগঞ্জের বাস্তব অবস্থা তার চেয়ে আরো বেশি খারাপ। কালিগঞ্জে টিকা নেওয়ার জন্য অনলাইনের মাধ্যমে নিবন্ধিত হয়েছেন ১৫ হাজার ১ শ ৪৩ জন। প্রথম ও দ্বিতীয় ধাপে টিকা গ্রহন সম্পন্ন করেছেন ৬ হাজার ৭ শ ১১জন।

প্রথমে ১২ হাজার ১৮ জন নিবন্ধিত হয়েও দ্বিতীয় টিকা নিতে পারেননি ৩ হাজার ১শ ২৬জন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আরো জানান, কালিগঞ্জে দিনদিন করোনা ভাইরাসের সংক্রোমন ও মৃত্যু বৃদ্ধি পাওয়ায় সরকারের পাশাপাশি বেসরকারি ভাবে বিভিন্ন সংগঠনের উদ্যোগে ফ্রি অক্সিজেন সার্ভিস প্রদান করা হচ্ছে। এরমধ্যে কালিগঞ্জ ফ্রী অক্সিজেন সার্ভিস নামে সংগঠনটি বেশ অবদান রাখছে। তাদেরকে ধন্যবাদ জানিয়ে স্বাস্থ্যসেবায় সরকারের সহযোগী হয়ে একসাথে কাজ করার আহবান জানান এবং তাদের সহযোগিতার আশ্বাস দেন।

সংবাদটি শেয়ার করুন

© All rights reserved