মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৮:৪৩ অপরাহ্ন

শিরোনামঃ
বিশ্বনাথে আ’লীগের পৌর ইউনিয়ন কমিটিতে স্থান পাননি সদ্য বিলুপ্ত কমিটির ৩৯ নেতা স্থান হয়েছে বিএনপি নেতা  জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন হলেন বিশ্বনাথের ড. রইছ উদ্দিন  বিশ্বনাথে খাজাঞ্চী ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স প্রীতিগঞ্জ বাজারে নির্মাণের দাবি বিশ্বনাথে আমন ধানের বাম্পার ফলন বিশ্বনাথে অসুস্থ আল- ইসলাহ’র মহাসচিবের পাশে আর-রাহমান ট্রাস্টের সভাপতি উৎসব মূখর পরিবেশে চৌহালীতে ৩৫৫ জনের মনোনয়ন পত্র দাখিল বিশ্বনাথে মাঠে মাঠে শীতকালীন সবজি বিশ্বনাথে পুত্রবধূর নির্যাতনে প্রতিবন্ধী ননদ শাশুড়ীসহ আহত- ২ বিশ্বনাথে সম্পত্তি দখলে প্রবাসীকে হত্যার চেষ্টা অবশেষে সিলেটে পরিবহন ধর্মঘট স্থগিত

কুড়িগ্রামে পাউবো প্রকৌশলীর বদলির দাবিতে গ্রামবাসীর মানববন্ধন

মোঃ রেজাউল হক কুড়িগ্রাম জেলা প্রতিনিধি:

কুড়িগ্রামে তিস্তার প্রবল ভাঙ্গনে আড়াই শতাধিক পরিবার নদী গর্ভে বিলীনের পরেও কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ড পদক্ষেপ না নেয়ায় নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম ও উপ-বিভাগীয় প্রকৌশলী-১ মাহমুদ হাসানকে অবিলম্বে বদলী এবং ভাঙ্গন প্রতিরোধের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।
গ্রামের পর গ্রাম, প্রাথমিক বিদ্যালয়, মসজিদ-মাদরাসা এবং মন্দির নদী গর্ভে বিলীনে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ না করায় ক্ষোভ প্রকাশ করেছে বিক্ষুব্ধ গ্রামবাসী।
বৃহস্পতিবার সকালে জেলার রাজারহাট উপজেলার সরিষাবাড়ী হাট এলাকার তিস্তা নদীর ভাঙ্গন কবলিত বগুড়াপাড়া গ্রামে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। তিস্তা নদীর তীর ঘেঁষে ঘন্টাব্যাপী মানববন্ধনে দুই শতাধিক মানুষ অংশ গ্রহণ করে।
মানববন্ধনে বক্তব্য রাখেন- ইউপি সদস্য শহিদুল ইসলাম, মহুবর রহমান, এলাকাবাসী আজহারুল ইসলাম সাদ্দাম, রতন আহমেদ লিটন, আবু হক্কানী, আলহাজ্ব আমজাদ হোসেন সহ আরো অনেকে। বক্তারা কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম এবং উপ-বিভাগীয় প্রকৌশলী-১ মাহমুদ হাসানের দুর্নীতি বন্ধে অবিলম্বে তাদের বদলী এবং ভাঙ্গন প্রতিরোধে দ্রুত সংশ্লিষ্ট উদ্ধর্তন কর্তৃপক্ষের হস্তক্ষেপ দাবি করেন তিস্তার ভাঙ্গনে নিঃস্ব গ্রামবাসীরা।
উল্লেখ্য, গত সপ্তাহে কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম বিপুল অংকের অর্থের বিনিময়ে তার পছন্দের ঠিকাদারকে কাজ পাইয়ে দেন। এছাড়া মনোনীত ঠিকাদারকে আগেভাগেই রেট কোড জানিয়ে দেন মর্মে স্থানীয় সাংসদ পনির উদ্দিন আহমেদ প্রধানমন্ত্রী সহ সংশ্লিষ্ট দপ্তরে লিখিত অভিযোগ করেন। সপ্তাহ পার না হতেই ভাঙ্গন কবলিত বিক্ষুব্ধ মানুষজন তার বিরুদ্ধে মানববন্ধন করলো।

সংবাদটি শেয়ার করুন

© All rights reserved