মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৮:৫২ অপরাহ্ন

শিরোনামঃ
বিশ্বনাথে আ’লীগের পৌর ইউনিয়ন কমিটিতে স্থান পাননি সদ্য বিলুপ্ত কমিটির ৩৯ নেতা স্থান হয়েছে বিএনপি নেতা  জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন হলেন বিশ্বনাথের ড. রইছ উদ্দিন  বিশ্বনাথে খাজাঞ্চী ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স প্রীতিগঞ্জ বাজারে নির্মাণের দাবি বিশ্বনাথে আমন ধানের বাম্পার ফলন বিশ্বনাথে অসুস্থ আল- ইসলাহ’র মহাসচিবের পাশে আর-রাহমান ট্রাস্টের সভাপতি উৎসব মূখর পরিবেশে চৌহালীতে ৩৫৫ জনের মনোনয়ন পত্র দাখিল বিশ্বনাথে মাঠে মাঠে শীতকালীন সবজি বিশ্বনাথে পুত্রবধূর নির্যাতনে প্রতিবন্ধী ননদ শাশুড়ীসহ আহত- ২ বিশ্বনাথে সম্পত্তি দখলে প্রবাসীকে হত্যার চেষ্টা অবশেষে সিলেটে পরিবহন ধর্মঘট স্থগিত

ঢাকায় হঠাৎ কুয়াশা

এখন শীতকাল নয়। নেই শীতের কোনো আমেজও। উল্টো রয়েছে দাবদাহ। কয়েকদিন ধরেই চলছে তীব্র গরম। কিন্তু এ পরিস্থিতিতে আজ মঙ্গলবার (৯ জুন) ভোরে ঢাকার বিভিন্ন এলাকায় হঠাৎ কুয়াশার দেখা মিলেছে।

আবহাওয়াবিদ আরিফ হোসেন জানান, কিছু দক্ষিণা বাতাস আছে, এ কারণে দু-একটা জায়গায় কুয়াশা দেখা গেছে। আর কিছুটা জলীয়বাষ্প এসেছে। গতকাল ঢাকায় সামান্য বৃষ্টি হয়েছে। কিন্তু বৃষ্টিটা পুরোপুরি হয় নাই। আরেকটু বৃষ্টি হলে এই কুয়াশাটা থাকত না। যার কারণে, যতটুকু জলীয়বাষ্প ছিল ততটুকু ওই ভূমির কাছাকাছি থেকে ভোরবেলায় কুয়াশায় পরিণত হয়েছে।

এদিকে বিশেষজ্ঞরা বলছেন, অসময়ে এমন শীতল পরিবেশ করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে নতুন এক উদ্বেগ বাড়িয়ে দিতে পারে। বিশেষ করে গরমের মধ্যে এমন কুয়াশা ও ঠাণ্ডার কারণে বেড়ে যেতে পারে সর্দি হাঁচি কাশির উপসর্গ।

তবে, সব সর্দি-কাশি গলা ব্যথা মানে করোনাভাইরাসের সংক্রমণ নয়, সিজনাল ফ্লু থেকেও এমনটা হতে পারে। এতে কিছুটা বাড়তি সতর্কতা থাকলে অনেকটা সুরক্ষা মিলবে।

সংবাদটি শেয়ার করুন

© All rights reserved