মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৫:২৭ অপরাহ্ন

শিরোনামঃ
চৌহালীর আ’লীগ নেত্রীর দিন কাটে না খেয়ে খোলা ছাপড়ায় বর্ধিত যুব সমাজের কর্মসংস্থান সৃষ্টিতে আউটসোসিংয়ের বিকল্প নেই-কবির বিন আনোয়ার বিশ্বনাথে প্রয়াত হাজী তেরা মিয়া স্মরণে ফ্রি চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত নির্বাচিত হলে সম্মানী ভাতা এতিমদের মাঝে বন্ঠনের ঘোষণা দিলেন আরশ আলী গণি আমার ‘স্বামী কোথায় আছে, জানার অধিকারও কি নেই’ বিশ্বনাথে উপজেলা ও পৌর বিএনপি’র দ্বি-বার্ষিক সম্মেলন সম্পন্ন বিশ্বনাথে দলিল জালিয়াতি মামলায় প্রবাসী ছইল মিয়া কারাগারে বিশ্বনাথে দরিদ্র মানুষের মধ্যে প্রবাসী পরিবারের শীত বস্ত্র ও খাদ্য বিতরণ বিশ্বনাথে আতাপুর সমবায় সমিতির আত্মপ্রকাশ সচেতন ছাত্র সমাজ CSS এর কমিটি গঠন

তিন দিনেই চুল পড়া বন্ধ করবে এই তেল

ফাইল ছবি

নারীর সৌন্দর্য বাড়াতে চুলের বিকল্প নেই। তবে চুল পড়ার সমস্যায় ভোগেন না এমন নারী খুঁজে পাওয়া যাবে না। সারা বছরই এই সমস্যা পোহাতে হয় অনেককে। চুল পড়তে পড়তে অনেকের মাথার তালুতে কিছু কিছু জায়গায় টাক পড়ে গেছে।

দিনে ২০ থেকে ৫০ টি চুল পড়া স্বাভাবিক। তবে এর বেশি হলে তা অবশ্যই দুশ্চিন্তার বিষয়। চুল পড়া কমাতে কত কিছুই না করেছেন। পার্লারে হাজার হাজার টাকা নষ্ট করেছেন। বাজার থেকে নানা ধরনের কেমিকেল পণ্য ব্যবহার করেছেন। তাতেও সমস্যা সমাধান হয়নি। বরং চুল পড়া আরো বেড়েছে।

চুলের যে কোনো সমস্যা সমাধানে প্রথমেই প্রয়োজন চুলের সঠিক খাদ্যের ব্যবস্থা করা। এজন্য আপনাকে পুষ্টিকর খাবার খেতে হবে সবসময়। আর অস্বাস্থ্যকর খাবার এড়িয়ে চলুন। এছাড়া চুলের প্রধান খাদ্য হচ্ছে তেল। সেক্ষেত্রে নারকেল তেল, বাদাম বা জলপাই যে কোনো তেল ব্যবহার করতে পারবেন। এমনকি নিজেই চুল পড়া বন্ধের জন্য সেরা তেল বানিয়ে নিতে পারেন। জেনে নিন পদ্ধতি-

এজন্য ২ কাপ নারকেল তেল নিন। এর সঙ্গে পেঁয়াজ কুচি, অ্যালোভেরার জেল, কালোজিরা গুঁড়া আর মেথি গুঁড়া মিশিয়ে নিন। একটি হাঁড়িতে পানি গরম করুন। এর উপর তেলের মিশ্রনের বাটিটি রেখে গরম করে নিন। তেলের রং পরিবর্তন হয়ে গেলে ঠাণ্ডা করুন। এবার বোতলে ভরে সংরক্ষণ করতে পারবেন এক মাসের মতো।

ব্যবহারের আগে কিছুটা ক্যাস্টর তেল মিশিয়ে নিন। এই তেল এক দিন পর পর রাতে ভালোভাবে চুলের গোঁড়া থেকে আগা পর্যন্ত লাগিয়ে রাখুন। সকালে শ্যাম্পু করে ধুয়ে ফেলুন। এক থেকে দুইবার ব্যবহারেই চুল পড়া কমে যাবে। আর তিনবার ব্যবহার করার পর নিজেই দেখতে পাবেন চুল পড়া একেবারে বন্ধ হয়ে গেছে।

সংবাদটি শেয়ার করুন

© All rights reserved