মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১০:২১ অপরাহ্ন

শিরোনামঃ
বিশ্বনাথে আ’লীগের পৌর ইউনিয়ন কমিটিতে স্থান পাননি সদ্য বিলুপ্ত কমিটির ৩৯ নেতা স্থান হয়েছে বিএনপি নেতা  জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন হলেন বিশ্বনাথের ড. রইছ উদ্দিন  বিশ্বনাথে খাজাঞ্চী ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স প্রীতিগঞ্জ বাজারে নির্মাণের দাবি বিশ্বনাথে আমন ধানের বাম্পার ফলন বিশ্বনাথে অসুস্থ আল- ইসলাহ’র মহাসচিবের পাশে আর-রাহমান ট্রাস্টের সভাপতি উৎসব মূখর পরিবেশে চৌহালীতে ৩৫৫ জনের মনোনয়ন পত্র দাখিল বিশ্বনাথে মাঠে মাঠে শীতকালীন সবজি বিশ্বনাথে পুত্রবধূর নির্যাতনে প্রতিবন্ধী ননদ শাশুড়ীসহ আহত- ২ বিশ্বনাথে সম্পত্তি দখলে প্রবাসীকে হত্যার চেষ্টা অবশেষে সিলেটে পরিবহন ধর্মঘট স্থগিত

পায়ের উজ্জ্বলতা ফেরাবে একটি উপাদান

গরমের সময় ত্বকের বাড়তি যত্নের প্রয়োজন। এজন্য পার্লারের উপরই ভরসা রাখেন অনেকে। তবে এই সময় পার্লারে যাওয়া একেবারেই নিরাপদ নয়। তাই বাড়িতেই নিতে হবে শরীর ও ত্বকের যত্ন।

আমরা মুখের যত্ন নিয়মিত নিলেও অবহেলার তালিকায় রয়েছে পা। হাঁটা চলার ফলে পা দুটিই বেশি নোংরা হয়। দীর্ঘদিনের অযত্নের ফলে পায়ে কালচেভাব দেখা দেয়। সেই সঙ্গে পা ফাটা, চামড়া শক্ত হয়ে যাওয়া, চামড়া ওঠা সহ পোহাতে হয় নানা সমস্যা। এই সময় ঘরে থাকা উপাদানেই ভরসা রাখতে পারেন পায়ের যত্নে। কফি এক্ষেত্রে খুবই কার্যকরী। জেনে নিন কীভাবে এই একটি উপাদানেই পায়ের উজ্জ্বলতা ফিরিয়ে আনতে পারবেন-

এজন্য আপনাকে পেডিকিওর এর নিয়মেই পা পরিষ্কার করতে হবে। শুরুতে হালকা গরম পানিতে শাম্প্যু, লবণ আর লেবুর রস মিশিয়ে নিন। এবার আধা ঘণ্টা এতে পা ডুবিয়ে রাখুন। এতে করে সহজেই পায়ের ময়লা দূর হবে। এবার কফির গুঁড়ার সঙ্গে চিনি আর মধু মিশিয়ে পা স্ক্রাব করে নিন। এতে মরা চামড়া দূর হয়ে যাবে। পা ভালো করে ধুয়ে মুছে নিন। এবার কফির গুঁড়ার সঙ্গে বেসন, লেবুর রস আর গোলাপ জল মিশিয়ে প্যাক তৈরি করুন। এটি আধা ঘণ্টা লাগিয়ে রাখুন। ভালোভাবে পা ধুয়ে ময়েশ্চারাইজার লাগিয়ে নিন।

এভাবে মাসে অন্তত দুইবার করুন। এছাড়াও নিয়মিত পা ধুতে হবে। এতে পায়ের ত্বক মসৃণ থাকবে। বাড়ি ফেরার সঙ্গে সঙ্গেই ভালোভাবে পা পরিষ্কার করা খুবই জরুরি।

সূত্র: ইন্ডিয়ানএক্সপ্রেস

সংবাদটি শেয়ার করুন

© All rights reserved