মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১০:১০ অপরাহ্ন

শিরোনামঃ
বিশ্বনাথে আ’লীগের পৌর ইউনিয়ন কমিটিতে স্থান পাননি সদ্য বিলুপ্ত কমিটির ৩৯ নেতা স্থান হয়েছে বিএনপি নেতা  জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন হলেন বিশ্বনাথের ড. রইছ উদ্দিন  বিশ্বনাথে খাজাঞ্চী ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স প্রীতিগঞ্জ বাজারে নির্মাণের দাবি বিশ্বনাথে আমন ধানের বাম্পার ফলন বিশ্বনাথে অসুস্থ আল- ইসলাহ’র মহাসচিবের পাশে আর-রাহমান ট্রাস্টের সভাপতি উৎসব মূখর পরিবেশে চৌহালীতে ৩৫৫ জনের মনোনয়ন পত্র দাখিল বিশ্বনাথে মাঠে মাঠে শীতকালীন সবজি বিশ্বনাথে পুত্রবধূর নির্যাতনে প্রতিবন্ধী ননদ শাশুড়ীসহ আহত- ২ বিশ্বনাথে সম্পত্তি দখলে প্রবাসীকে হত্যার চেষ্টা অবশেষে সিলেটে পরিবহন ধর্মঘট স্থগিত

বঙ্গবন্ধু ছিলেন অমায়িক মানুষ: ড. কলিমউল্লাহ

স্টাফ রিপোর্টার:

 

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও অনুষ্ঠানের সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন। সভাপতির বক্তব্যে প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, বঙ্গবন্ধু ছিলেন অমায়িক মানুষ। তাঁর কাছ থেকে শিষ্টাচার শেখার অনেক বিষয় রয়েছে।

আজকের আলোচনায় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব গোলাম মুর্শিদ।

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য উপস্থাপন করেন বাংলাদেশ আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা উপ-সম্পাদক জনাব মোহাম্মদ আমিনুল ইসলাম। তিনি প্রফেসর সাইদুর রহমান কর্তৃক দর্শন সমিতির প্রধান অতিথি হিসেবে বঙ্গবন্ধুর উদাহরণ টেনে বলেন, বঙ্গবন্ধু ছিলেন উদার প্রকৃতির। যিনি শিক্ষকদের সম্মানপ্রদর্শণ করতেন এবং নিজস্ব পান্ডিত্য কখনো প্রদর্শন করতেন না। আজকের আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক লালসবুজ পত্রিকা সম্পাদক জনাব সোহেল আহমেদ সোহেল। তিনি প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমান ও বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন নিয়ে বক্তব্য উপস্থাপন করেন। আজকের আলোচনায় মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলা৫২নিউজ পত্রিকার সম্পাদক ও ঢাকা আদর্শ কলেজের শিক্ষক জনাব কাজী আওলাদ হোসেন। তিনি বঙ্গবন্ধুর আত্নত্যাগ সম্পর্কে বক্তব্য উপস্থাপন করেন।

আজকের আলোচনায় গেস্ট অব অনার ছিলেন সেক্টর কমান্ডারস্ ফোরামের যুগ্ম সম্পাদক, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ, বীরমুক্তিযোদ্ধা ও ৭৫ এর প্রতিরোধযোদ্ধা এ কে আজাদ পাটোয়ারি। তিনি মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে বক্তব্য উপস্থাপন করেন।

আজকের আলোচনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন যথাক্রমে জানিপপ ন্যাশনাল ভলেনটিয়ার আফসানা করিম, চাঁদপুরস্থ কচুয়া উপজেলার স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জনাব মোফাচ্ছেল হোসেন খান, এবং রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক জনাব দিপু সিদ্দিক, জানিপপ ন্যাশনাল ভলেনটিয়ার ও গবেষক মোহাম্মদ হাবিবুর রহমান, সিলেট থেকে দৈনিক দেশ রুপান্তর পত্রিকার রিপোর্টার জনাব আব্দুল্লাহ অাল তোফায়েল এবং কুমিল্লাস্থ জনতা ব্যাংকের কর্মকর্তা জনাব মোঃ খোরশেদ আলম।

সংবাদটি শেয়ার করুন

© All rights reserved