মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৯:২৬ অপরাহ্ন

শিরোনামঃ
বিশ্বনাথে আ’লীগের পৌর ইউনিয়ন কমিটিতে স্থান পাননি সদ্য বিলুপ্ত কমিটির ৩৯ নেতা স্থান হয়েছে বিএনপি নেতা  জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন হলেন বিশ্বনাথের ড. রইছ উদ্দিন  বিশ্বনাথে খাজাঞ্চী ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স প্রীতিগঞ্জ বাজারে নির্মাণের দাবি বিশ্বনাথে আমন ধানের বাম্পার ফলন বিশ্বনাথে অসুস্থ আল- ইসলাহ’র মহাসচিবের পাশে আর-রাহমান ট্রাস্টের সভাপতি উৎসব মূখর পরিবেশে চৌহালীতে ৩৫৫ জনের মনোনয়ন পত্র দাখিল বিশ্বনাথে মাঠে মাঠে শীতকালীন সবজি বিশ্বনাথে পুত্রবধূর নির্যাতনে প্রতিবন্ধী ননদ শাশুড়ীসহ আহত- ২ বিশ্বনাথে সম্পত্তি দখলে প্রবাসীকে হত্যার চেষ্টা অবশেষে সিলেটে পরিবহন ধর্মঘট স্থগিত

মধুপুরে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

মধুপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ

টাঙ্গাইলের মধুপুরে রবি ২০২১-২২ মৌসুমে গম, ভুট্রা, সরিষা, সূর্যমুখী, শীতকালীন পেয়াজ, মুসুরী ও খেসারী ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে। উপজেলা নির্বাহী অফিসার শামীমা ইয়াসমিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মধুপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ছরোয়ার আলম খান আবু।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষিকর্মকর্তা নুরুল ইসলাম,উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার শফিকুল ইসলাম খান,উপজেলা কৃষিসম্রসারণ ককর্মকর্তা শাকুরা নাম্নী ও শাহরিয়া আক্তার, উপসহকারী কৃষিকর্মকর্তাগন ও প্রশাসনের অন্যান্য কর্মকর্তাগন।

উপজেলা কৃষি কর্মকর্তা নুরুল ইসলাম জানান, কৃষি প্রণোদনার আওতায় উপজেলার ৪১৪০ জন কৃষকের মাঝে সার ও বীজ দেওয়া হয়েছে। তিনি আরও জানান সরিষার বীজ ১৬০০ জন,গমবীজ ১০০০ জন,ভূট্রা বীজ ১০০০ জন,সূর্যমুখী বীজ ২০০জন,খেসারীবীজ ২০০ জন,মুসারীবীজ ১০০ জন,পেয়াজ বীজ ৪০ জন কৃষকের মাঝে বিতরণ করা হয়। ফসল ভেদে , ১০ কেজি থেকে ২০ কেজি ডিএপি ও ১০ কেজি থেকে ২০ কেজি এমওপি রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

© All rights reserved