মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৯:২৮ অপরাহ্ন

শিরোনামঃ
বিশ্বনাথে আ’লীগের পৌর ইউনিয়ন কমিটিতে স্থান পাননি সদ্য বিলুপ্ত কমিটির ৩৯ নেতা স্থান হয়েছে বিএনপি নেতা  জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন হলেন বিশ্বনাথের ড. রইছ উদ্দিন  বিশ্বনাথে খাজাঞ্চী ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স প্রীতিগঞ্জ বাজারে নির্মাণের দাবি বিশ্বনাথে আমন ধানের বাম্পার ফলন বিশ্বনাথে অসুস্থ আল- ইসলাহ’র মহাসচিবের পাশে আর-রাহমান ট্রাস্টের সভাপতি উৎসব মূখর পরিবেশে চৌহালীতে ৩৫৫ জনের মনোনয়ন পত্র দাখিল বিশ্বনাথে মাঠে মাঠে শীতকালীন সবজি বিশ্বনাথে পুত্রবধূর নির্যাতনে প্রতিবন্ধী ননদ শাশুড়ীসহ আহত- ২ বিশ্বনাথে সম্পত্তি দখলে প্রবাসীকে হত্যার চেষ্টা অবশেষে সিলেটে পরিবহন ধর্মঘট স্থগিত

হকিতে বাংলাদেশের প্রথম ম্যাচ মালয়েশিয়ার বিপক্ষে

বিশেষ প্রতিনিধি:

 

আগামী বছর ঢাকায় অনুষ্ঠিতব্য এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে বাংলাদেশের প্রথম ম্যাচ মালয়েশিয়ার বিপক্ষে। ১১ থেকে ১৯ মার্চ ঢাকার মওলানা ভাসানী স্টেডিয়ামে বসবে এশিয়ার হকির মর্যাদাপূর্ণ এই টুর্নামেন্ট।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ হকি ফেডারেশন এই টুর্নামেন্টের আয়োজক হয়েছে। আয়োজক হওয়ার সুবাদে এই টুর্নামেন্টে বাংলাদেশ প্রথম অংশ নেয়ার সুযোগ পেয়েছে

এশিয়ার শীর্ষ ৫ দেশ ভারত, পাকিস্তান, মালয়েশিয়া, জাপান ও কোরিয়ার সঙ্গে স্বাগতিক বাংলাদেশ। খেলা হবে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে। প্রত্যেক দেশ পরস্পরের বিপক্ষে একবার খেলার পর স্থান নির্ধারণী ম্যাচগুলো হবে।

এশিয়ান হকি ফেডারেশন ইতিমধ্যে টুর্নামেন্টের ফিকশ্চার চূড়ান্ত করেছে। প্রথম রাউন্ডে প্রতিদিন তিনটি করে ম্যাচ হবে। ১১ মার্চ বিকেল সাড়ে ৩টায় উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে জাপান ও ভারত। দিনের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা ৬টায় মালয়েশিয়ার বিপক্ষে খেলবে বাংলাদেশ। দিনের শেষ ম্যাচে কোরিয়া-পাকিস্তান খেলবে রাত সাড়ে ৮টায়।

বাংলাদেশ দ্বিতীয় ম্যাচ খেলবে ১২ মার্চ ভারতের বিপক্ষে, তৃতীয় ম্যাচ ১৩ মার্চ জাপানের বিপক্ষে, চতুর্থ ম্যাচ ১৫ মার্চ দক্ষিণ কোরিয়ার বিপক্ষে এবং পঞ্চম ম্যাচ ১৬ মার্চ পাকিস্তানের বিপক্ষে।

স্থান নির্ধারণী ও সেমিফাইনাল ম্যাচ হবে ১৮ মার্চ। ১৯ মার্চ সন্ধ্যা ৬টায় তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ এবং রাত সাড়ে ৮টায় শুরু হবে ফাইনাল।

সংবাদটি শেয়ার করুন

© All rights reserved