মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৯:৩৮ অপরাহ্ন

শিরোনামঃ
বিশ্বনাথে আ’লীগের পৌর ইউনিয়ন কমিটিতে স্থান পাননি সদ্য বিলুপ্ত কমিটির ৩৯ নেতা স্থান হয়েছে বিএনপি নেতা  জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন হলেন বিশ্বনাথের ড. রইছ উদ্দিন  বিশ্বনাথে খাজাঞ্চী ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স প্রীতিগঞ্জ বাজারে নির্মাণের দাবি বিশ্বনাথে আমন ধানের বাম্পার ফলন বিশ্বনাথে অসুস্থ আল- ইসলাহ’র মহাসচিবের পাশে আর-রাহমান ট্রাস্টের সভাপতি উৎসব মূখর পরিবেশে চৌহালীতে ৩৫৫ জনের মনোনয়ন পত্র দাখিল বিশ্বনাথে মাঠে মাঠে শীতকালীন সবজি বিশ্বনাথে পুত্রবধূর নির্যাতনে প্রতিবন্ধী ননদ শাশুড়ীসহ আহত- ২ বিশ্বনাথে সম্পত্তি দখলে প্রবাসীকে হত্যার চেষ্টা অবশেষে সিলেটে পরিবহন ধর্মঘট স্থগিত

২১ আগস্ট বর্বরোচিত গ্রেনেড হামলায় শহীদের প্রতি ইঞ্জিনিয়ার মো: জসীম উদ্দিন প্রধানের শ্রদ্ধাঞ্জলি

নিজস্ব প্রতিবেদকঃ
বিভীষিকাময় ও রক্তাক্ত ২১ আগস্ট। বারুদ আর রক্তমাখা বীভৎস রাজনৈতিক হত্যাযজ্ঞের এক কলঙ্কময় দিন।
২০০৪ সালের ২১ আগস্ট রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সন্ত্রাসবিরোধী এক জনসভায় দলটির সভাপতি শেখ হাসিনাকে লক্ষ্য করে ভয়াবহ গ্রেনেড হামলা চালানো হয়। সেদিন মানবঢাল তৈরি করে দলের নেতাকর্মীরা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে প্রাণে রক্ষা করতে পারলেও ওই নৃশংস হামলায় নিহত হন বেগম আইভি রহমানসহ ২৪ জন। আহত হন পাঁচ শতাধিক নেতাকর্মী। তাদের অনেকেই এখনও শরীরে বয়ে নিয়ে বেড়াচ্ছেন আঘাতের চিহ্ন; এখনও অনেকে যন্ত্রণা সহ্য করে যাচ্ছেন সেদিনের সেই নৃশংসতার। হাত-পা-চোখসহ দেহের নানা অঙ্গ হারিয়ে অনেক নেতাকর্মী কষ্টের জীবন করছেন। কেউ কেউ আর স্বাভাবিক জীবন ফিরে পাননি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রেনেডের আঘাত থেকে বেঁচে গেলেও তার শ্রবণশক্তি অনেকটাই নষ্ট হয়ে যায়।
সেদিনের দানবীয় সন্ত্রাস আক্রান্ত করে মানবতাকে। রক্ত-ঝড়ের প্রচণ্ডতা মলিন করে দেয় বাংলা ও বাঙালির মুখ। বঙ্গবন্ধু অ্যাভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় প্রাঙ্গণ সেদিন মুহূর্তেই পরিণত হয় মৃত্যুপুরীতে।
দিবসটি উপলক্ষে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বাংলাদেশ আওয়ামীগ থেকে মনোয়ন প্রত্যাশী চাঁদপুর -১ কচুয়ার কৃতি সন্তান , জে.বি ওয়ান কর্পোরেশনের  চেয়ারম্যান ,বিশিষ্ট সমাজসেবক , ৮০ দশকের সাবেক ছাত্রনেতা ও জাপান আওয়ামী লীগের সংগ্রামী সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার মো: জসীম উদ্দিন প্রধান এক বার্তায় গভীর শ্রদ্ধাঞ্জলি জানান।
ইঞ্জিনিয়ার মো: জসীম উদ্দিন প্রধান বলেন, আল্লাহ পাক নিজ কুদরতের হাতে ২১ আগষ্টের ঘটনায় শেখ হাসিনাকে রক্ষা করেছেন। আল্লাহর দরবারে কোটি কোটি অগণিত শুকরিয়া, আলহামদুলিল্লাহ। সেদিনের বিনা অপরাধে যারা শহিদ হয়েছিল, তাদের সবার প্রতি বিনম্র শ্রদ্ধা। তাদের সবাইকে আল্লাহ পাক তার জান্নাতুল ফেরদৌসের মেহমান করুন।’’ সেই সাথে একটাই দাবি ২১ আগস্টের মাস্টারমাইন্ডসহ দণ্ডপ্রাপ্ত আসামীদের বিচারের রায় দ্রুত কার্যকর করা হোক’’।

সংবাদটি শেয়ার করুন

© All rights reserved